১৩ সদস্য করোনা পজিটিভ চেন্নাই দলের


২০২০ আইপিএলে অংশগ্রহণ করতে এই মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অবস্থান করছে মহেন্দ্র সিং ধোনির দল। মূল আসর মাঠে গড়ানোর মাত্র এক সপ্তাহ আগে ফ্র্যাঞ্চাইজির সব সদস্যের করোনা পরীক্ষা করানো হয়। সেই পরীক্ষাতেই ফলাফল পজিটিভ আসে।

আইপিএলের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের ১৩ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।

১৩ সদস্য করোনা পজিটিভ চেন্নাই দলের
ছবি:সংগৃহীত


ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’র রিপোর্ট অনুযায়ী, চেন্নাই সুপার কিংসের এক ভারতীয় ফাস্ট বোলার এবং সাপোর্ট স্টাফ, সোশ্যাল মিডিয়া টিমের ১২ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছে।


ধোনির দলের করোনা পজিটিভ হওয়া সদস্যদের শারীরিক অবস্থা স্থিতিশীল।
আপাতত সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে। পরে স্কোয়াডের সবাইকে দুবাইয়ের একটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।


ধারণা করা হচ্ছে, দুবাইয়ে যাওয়ার আগে চেন্নাইয়ে অনুশীলন ক্যাম্প চলাকালীন এই সদস্যরা করোনায় আক্রান্ত হয়েছেন। জৈব সুরক্ষিত পরিবেশে অনুষ্ঠিত পাঁচদিনের ওই অনুশীলন ক্যাম্পে অংশ নিয়েছিলেন ধোনি, সুরেশ রায়না, পীযূষ চাওলা, দীপক চাহার এবং শার্দুল ঠাকুরের মতো স্থানীয় ক্রিকেটাররা।


দুবাইয়ে পৌঁছানোর পর টানা তিনদিন পর্যায়ক্রমে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করানো হচ্ছে। অবশ্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সূত্রে কয়েকটি ভারতীয় মিডিয়া জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতে পৌঁছানোর পর খেলোয়াড়দের প্রথম, দ্বিতীয় ও ষষ্ঠ দিনে করোনা পরীক্ষা হবে।


তিন পরীক্ষায় উত্তীর্ণ খেলোয়াড়দের জৈব সুরক্ষিত পরিবেশে রাখা হবে। চেন্নাইয়ের যে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা করোনা পজিটিভ হয়েছেন তাদের সবাইকে ২ সপ্তাহ আইসোলেশনে থাকার পর ২৪ ঘণ্টা পর পর দুই পিসিআর টেস্টে করোনা নেগেটিভ হতে হবে। এরপরই কেবল জৈব সুরক্ষিত পরিবেশে থাকার অনুমতি পাবেন তারা।


করোনা পরীক্ষার পাশাপাশি খেলোয়াড়দের অনুশীলন শুরুর আগে বাধ্যতামূলকভাবে হৃদপিণ্ডের পরীক্ষাও করাতে হবে। জৈব সুরক্ষিত পরিবেশে থাকার অনুমতি পাওয়ার পর আইপিএল চলাকালীন সবাইকে প্রতি ৫ দিন পর করোনা পরীক্ষা করানো হবে।


চেন্নাই সুপার কিংসের সদস্যরা এরইমধ্যে দুবাইয়ে পৌঁছে ৬ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষ করেছেন। কিন্তু এখনও অনুশীলন শুরু করতে পারেননি ধোনিরা।

যদিও এরইমধ্যে অনুশীলনে নেমে পড়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পাঞ্জাবের খেলোয়াড়রা।

রুউ/স্টাফ রিপোর্টার/বিবিএন

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *