পুরোনো বন্ধুদের না ফুরোনো কথা বলতে আসছে ‘আবার বছর কুড়ি পরে’

পুরোনো বন্ধুদের না ফুরোনো কথা বলতে আসছে ‘আবার বছর কুড়ি পরে’
পুরোনো বন্ধুদের না ফুরোনো কথা বলতে আসছে ‘আবার বছর কুড়ি পরে’

মোশফিকা তাবাসসুমঃ এই ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন পরিচালক শ্রীমন্ত সেনগুপ্ত। সদ্য মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার। আর তা দেখে দর্শকের বড় অংশের মনে হয়েছে বন্ধুত্বের ছবি এর আগেও অনেক হয়েছে বটে, তবে এ ছবি সে সব থেকে একেবারে আলাদা।

বন্ধু। এই শব্দটার মধ্যেই লুকিয়ে রয়েছে অন্য মেজাজ। ছোটবেলার খুনসুটি হোক বা বড়বেলার অভিমান, বন্ধুরা কাছে থাকলে চারপাশটা নিমেষে যেন বদলে যায়। এই বন্ধুদের নানা ভাবে পর্দায় ধরেছেন বিভিন্ন পরিচালক। বন্ধুত্বের সমীকরণ নিয়ে ছবির সংখ্যা বিভিন্ন ইন্ডাস্ট্রিতে কম নয়। সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরও একটি নাম ‘আবার বছর কুড়ি পরে’।

” বন্ধু” এই শব্দটার মধ্যেই লুকিয়ে রয়েছে অন্য মেজাজ। খুঁনসুটি হোক বা বড়বেলার অভিমান, বন্ধুরা কাছে থাকলে চারপাশটা নিমেষে যেন বদলে যায়। এই বন্ধুদের নানা ভাবে পর্দায় ধরেছেন বিভিন্ন পরিচালক। বন্ধুত্বের সমীকরণ নিয়ে ছবির সংখ্যা বিভিন্ন ইন্ডাস্ট্রিতে কম নয়। সেই তালিকায় যুক্ত হতে চলেছে আরও একটি নাম ‘আবার বছর কুড়ি পরে’।

এই ছবির পরিচালনার দায়িত্বে রয়েছেন পরিচালক শ্রীমন্ত সেনগুপ্ত। সদ্য মুক্তি পেয়েছে এই ছবির ট্রেলার। আর তা দেখে দর্শকের বড় অংশের মনে হয়েছে বন্ধুত্বের ছবি এর আগেও অনেক হয়েছে বটে, তবে এ ছবি সে সব থেকে একেবারে আলাদা।

এক অন্য বন্ধুত্বের গল্প, হারিয়ে যাওয়া, একলা হওয়া, ফিরে পাওয়ার গল্প বলবে এই ছবি। যার সঙ্গে হয়তো জুড়ে রয়েছে আপনার জীবনও। পর্দায় ছবি দেখতে দেখতে হয়তো মিলিয়ে নিতে পারেন একই খাতে বয়ে যাওয়া আপনার বাস্তবও।

পুরোনো বন্ধুদের না-ফুরোনো কথা বলতে আসছে ‘আবার বছর কুড়ি পরে’। সব কিছু ঠিক থাকলে এই ছবি মুক্তি পাবে ১৪ জানুয়ারি, ২০২২। করোনা আতঙ্ক এখনও পুরোপুরি মুক্ত নয়। তাও ৭০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খুলে গিয়েছে। বলিউড হোক বা টলিউড নতুন ছবি মুক্তি পাচ্ছে। দর্শক সিনেমা হলে যাচ্ছেন। ফলে প্রযোজকের লক্ষ্মীলাভও হচ্ছে।

করোনা পরবর্তী পৃথিবীতে বাংলা ছবিও হাউজফুল হচ্ছে। ইন্ডাস্ট্রির পক্ষে এ বার্তা সুখের। সেই আবহে ‘আবার বছর কুড়ি পরে’ও দর্শকের মন জয় করবে বলে নিশ্চিত নির্মাতারা।

‘আবার বছর কুড়ি পরে’ আসলে স্কুলের বন্ধুদের রিইউনিয়নের গল্প। ২০ বছর পরে দেখা হচ্ছে পুরনো বন্ধুদের। অরুণ, বনি, নীলা, দত্তা বিভিন্ন শহরের বাসিন্দা। কিন্তু দেখা হওয়ার পর আবার যেন ফিরে আসছে হারিয়ে যাওয়া ছোটবেলা।

অর্পিতা ছাড়াও আবির চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ এই ছবিতে অভিনয় করেছেন। সুমন্ত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, রবি সাউ, স্বাগতা বসু, আর্যা দাশগুপ্ত, পুষণ দাশগুপ্ত, দিব্যাসা দাস, তনিকা বসু, রাজর্ষি নাগ, অরিত্র দত্ত বণিকের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। পরিচালনার দায়িত্বে শ্রীমন্ত সেনগুপ্ত।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ