চুয়েট ছাত্রলীগের উদ্যোগে আ. জ. ম. নাছিরের জন্মদিন উৎযাপন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চসিকের সাবেক মেয়র আ জ ম নাছিরের জন্মদিন উৎযাপন করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

চুয়েট ছাত্রলীগের উদ্যোগে আ জ ম নাছিরের জন্মদিন উৎযাপন।

১৪ অক্টোবর, বৃহস্পতিবার আ জ ম নাছিরের ৬৫তম জন্মদিনে চুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে জোহরের নামাজের পর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এসময় সাবেক মেয়র নাছিরের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়াপাঠ করা হয়।

এছাড়াও একই দিন সন্ধ্যায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে কেক কেটে উদযাপন এবং ফুলেল শুভেচ্ছা বিনিময় করা হয়। এসময় চুয়েট ছাত্রলীগের সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির পাঠাগার বিষয়ক সম্পাদক সৈয়দ ইমাম বাকের ছিলেন ভার্চুয়ালি উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন চুয়েট ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইফফাত হক নিশান,সমাজসেবা বিষয়ক সম্পাদক রিফাত হাসান, উপ-সম্পাদক প্রিয়ম, কাব্য, অভি, সালাহউদ্দীন, সদস্য মুন্না, তৌফিক ,সাব্বির, নীরব, সৃষ্টি, জাহিদ প্রমূখ।

প্রসঙ্গত আ.জ.ম নাছিরের পুরো নাম আবু জাহেদ মোহাম্মদ নাছির উদ্দীন। তিনি চট্টগ্রামের একটি বনেদি পরিবারের সন্তান। তার পিতা প্রয়াত সৈয়দ মইনুদ্দিন হোসাইন শিক্ষানুরাগী ও দানবীর হিসেবে সুপরিচিত ব্যক্তি ছিলেন। আ জ ম নাছিরের দাদা চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের অবৈতনিক পেশ ইমাম ছিলেন।

১৯৭৩ সালে সরকারী মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে আ জ ম নাছির মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। পরবর্তীতে চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং স্নাতক ডিগ্রি অর্জন করেন।

মূলত স্কুল জীবনেই রাজনীতিতে হাতেখড়ি আ জ ম নাছিরের। মুসলিম উচ্চ বিদ্যালয়ের ছাত্র থাকাকালীন যোগ দেন উনসত্তরের গণঅভ্যুত্থানে। ১৯৭৭ সালে চট্টগ্রাম কলেজের সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে তিনি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের দুইবারের সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় নানা চড়াই-উতরাই পেরিয়ে বর্তমানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, রাজনীতি ছাড়াও আ জ ম নাছির ক্রীড়াঙ্গনেও একজন সুপরিচিত ব্যক্তিত্ব। তিনি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক। দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহ-সভাপতি হিসেবেও।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ