জাতীয় শোক দিবসে দুস্তদের মাঝে খাবার বিতরণ করেন ১৫নং বাগমনিরাম ওয়ার্ড ছাত্রলীগ

জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগরের আওতাধীন ১৫ নং বাগমনিরাম ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে দোয়া মাহফিল এবং দুস্থ ও পথশিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।
জাতীয় শোক দিবসে দুস্তদের মাঝে খাবার বিতরণ করেন ১৫নং বাগমনিরাম ওয়ার্ড ছাত্রলীগ
জাতীয় শোক দিবসে দুস্তদের মাঝে খাবার বিতরণ করেন ১৫নং বাগমনিরাম ওয়ার্ড ছাত্রলীগ

আজ রবিবার পলোগ্রাউন্ড কলোনি এলাকায় ১৯৭৫ সালে বিপথগামী সেনাসদস্যদের হাতে নৃশংসভাবে নিহত হওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল এবং রান্না করা খাবার বিতরণ করা হয়।

এসময় বক্তব্য রাখেন সাবেক চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা মেহেদী হাসান নিপু, নগর ছাত্রলীগগ নেতা জাহাঙ্গীর আলম, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওয়াহেদ বুল বুল অর্পন, শ্রমিকলীগ নেতা রাইসুল ইসলাম রাহাত, কোতোয়ালি থানা ছাত্রলীগ নেতা নন্দ কিশোর শুভ।

এসময় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, ‘১৯৭৫ সালে ১৫ আগস্টের ইতিহাস বাঙালি জাতির জন্য অত্যন্ত লজ্জার। বঙ্গবন্ধুকে যারা নৃশংসভাবে হত্যা করেছিল তারা অনেকেই এখনও বিভিন্ন দেশে পালিয়ে আছে। সেসব খুনীকে দ্রুত দেশে ফিরিয়ে এনে তাদের বিচার করে বাঙালি জাতিকে কলঙ্ক মুক্ত করতে হবে।’

উপস্থিত নেতাকর্মীরা আরো বলেন, ‘খন্দকার মোস্তাক এবং মেজর জিয়া কোনভাবেই এই খুনের দায় এড়াতে পারে না। বরং তারা ১৫ আগস্ট ষড়যন্ত্রের নেপথ্য কুশীলব এবং প্রকাশ্য সুবিধাভোগী। বঙ্গবন্ধুকে খুনের সাথে সম্পৃক্ততার দায়ে তাদেরও মরণোত্তর বিচারের দাবি জানাই।’

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা মোঃ আলাউদ্দিন (হৃদয়), পোর্ট সিটি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা কৌশল চক্রবর্তী, বাগমনিরাম ওয়ার্ড ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম বিদুৎ, চবি ছাত্রলীগের আরিফ চৌধুরী, কমার্স কলেজ ছাত্রলীগের মাহিয়ান, ওয়ার্ড ছাত্রলীগ নেতা সাব্বির আলী শাহ, সাগর, ইকরাম, ইউনুস, রাতুল ও প্রমুখ।

বে অব বেঙ্গল নিউজ / Bay of Bengal News