মুশফিক আইসিসি’র প্লেয়ার অব দা মান্থ নির্বাচিত দোয়া চেয়েছেন বর্ষসেরা হতে

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি গত জানুয়ারি মাস থেকে চালু করেছে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ খেতাব। শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে মে মাসে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ খেতাবের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সেই দৌড় ঝাপ এগিয়ে সারা বিশ্ববাসীর সর্বোচ্চ ভোটে প্লেয়ার অব দ্যা মান্থ নির্বাচিত হলেন বাংলাদেশের মুশফিকুর রহিম। মুশফিক আইসিসি’র প্লেয়ার অব দা মান্থ নির্বাচিত দোয়া চেয়েছেন বর্ষসেরা হতে।
মুশফিক আইসিসি'র প্লেয়ার অব দা মান্থ নির্বাচিত দোয়া চেয়েছেন বর্ষসেরা হতে
মুশফিক আইসিসি’র প্লেয়ার অব দা মান্থ নির্বাচিত দোয়া চেয়েছেন বর্ষসেরা হতে

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ-এর সংক্ষিপ্ত তালিকায় মুশফিকের সঙ্গে শক্ত প্রতিদ্ধন্দ্বী ছিলেন পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রামা। ।

আজ ১৪ জুন মুশফিক তার ফেইসবুক ভ্যারিফ্যাইড পেইজে এসে আইসিসি’র প্লেয়ার অব দা মান্থ নির্বাচিত হতে পেরে খুশি হয়েছেন। সেই সাথে দেশবাসী ও বিশ্ববাসী যারা ভোট করে নির্বাচিত কিরেছেন তাদের ধন্যবাদ দিয়ে দোয়া চেয়েছেন বর্ষসেরা হতে।

গত মাসে (মে) শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো সিরিজে হারায় বাংলাদেশ। এই রেকর্ডে বড় অবদান ছিল মুশফিকের। সিরিজের ৮৪ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় ম্যাচে খেলেন ১২৫ রানের দুর্দান্ত এক ইনিংস। তাতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে টাইগাররা।

যদিও শেষ ম্যাচটায় হাসেনি মুশফিকের ব্যাট। ২৮ রানে সাজঘরে ফিরলেও মোট ২৩৭ রান নিয়ে হন সিরিজ সেরা।

নিজেদের মাটিতে পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হয় জিম্বাবুয়ে। সফরকারীদের হয়ে দুই ম্যাচ সিরিজে একাই ১৪ উইকেট তুলে নেন পেসার হাসান আলি।

অন্যদিকে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় প্রভিন জয়াবিক্রামার। শ্রীলঙ্কান স্পিনার প্রথম টেস্টের দুটি ইনিংসে তুলে নেন পাঁচটি করে উইকেট। ১৯৮৮ সালের পর প্রথমবারের মতো এমন কীর্তি দেখতে পেয়েছে ক্রিকেট বিশ্ব। ৩৩ বছর আগে। ভারতের নরেন্দ্র হিরওয়ানি নিজের অভিষেক টেস্টে ম্যাচে দুইবার পাঁচ উইকেট তুলেছিলেন।

বে অব বেঙ্গল নিউজ / BAY OF BENGAL NEWS