মুশফিক আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনীত

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি গত জানুয়ারি মাস থেকে চালু করেছে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ খেতাব। শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে মে মাসে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ খেতাবের জন্য মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ-এর সংক্ষিপ্ত তালিকায় মুশফিকের সঙ্গে রয়েছেন পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রামা।

মুশফিককে ভোট দিতে এখানে ক্লিক করুন
মুশফিক আইসিসির 'প্লেয়ার অব দ্য মান্থ' মনোনীত
মুশফিক আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনীত

গত মাসে (মে) শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো সিরিজে হারায় বাংলাদেশ। এই রেকর্ডে বড় অবদান ছিল মুশফিকের। সিরিজের ৮৪ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় ম্যাচে খেলেন ১২৫ রানের দুর্দান্ত এক ইনিংস। তাতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে টাইগাররা।

যদিও শেষ ম্যাচটায় হাসেনি মুশফিকের ব্যাট। ২৮ রানে সাজঘরে ফিরলেও মোট ২৩৭ রান নিয়ে হন সিরিজ সেরা।

নিজেদের মাটিতে পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ হয় জিম্বাবুয়ে। সফরকারীদের হয়ে দুই ম্যাচ সিরিজে একাই ১৪ উইকেট তুলে নেন পেসার হাসান আলি।

অন্যদিকে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে অভিষেক হয় প্রভিন জয়াবিক্রামার। শ্রীলঙ্কান স্পিনার প্রথম টেস্টের দুটি ইনিংসে তুলে নেন পাঁচটি করে উইকেট। ১৯৮৮ সালের পর প্রথমবারের মতো এমন কীর্তি দেখতে পেয়েছে ক্রিকেট বিশ্ব। ৩৩ বছর আগে। ভারতের নরেন্দ্র হিরওয়ানি নিজের অভিষেক টেস্টে ম্যাচে দুইবার পাঁচ উইকেট তুলেছিলেন।

BAY OF BENGAL NEWS / বে অব বেঙ্গল নিউজ

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ