পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মোবাইল ছিনতাই

রাজধানী ঢাকার বিজয় স্মরণী এলাকা থেকে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মোবাইল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মোবাইল ছিনতাই

রোববার (৩১ মে) সন্ধ্যায় রাস্তায় জ্যামে আটকা ছিলেন মন্ত্রীকে বরণকারী গাড়ি, গাড়িতে বসে থাকা অবস্থায় পরিকল্পনামন্ত্রীর হাত থেকে আইফোন মোবাইল ফোন কেড়ে নিয়ে পালিয়ে যায় এক ছিনতাইকারী।

মঙ্গলবার পরিকল্পনা কমিশনে একনেকের বৈঠক শেষে এক সংবাদ সম্প্রচারে মন্ত্রী মান্নান বলেন, রবিবার সন্ধ্যায় পরিকল্পনা মন্ত্রণালয় থেকে বাসায় যাবার পথে বিজয় সরণিতে গাড়িতে বসে মোবাইল ব্রাউজ করছিলাম। এসময় গাড়ির গ্লাস নামানো ছিল। হঠাৎ কিছু বুঝে ওঠার আগেই  একজন আমার মোবাইল নিয়ে দৌড় দেয়। ইন্টারনেট ব্রাউজিংয়ে মনোযোগ ছিল, যে কারণে মুহূর্তের মধ্যে যা ঘটেছে তা বুঝতেও আমার কয়েক সেকেন্ড কেটে যায়। সম্বিৎ ফিরে পেয়ে গাড়িতে থাকা পুলিশের গানম্যানকে বলি আমার মোবাইল নিয়ে গেল।

পরিকল্পনামন্ত্রী বলেন, গাড়ি থামিয়ে আমার গানম্যান ওই মোবাইল ছিনতাইকারীর পিছু নিলেও তাকে আর ধরতে পারেনি।

তিনি বলেন, আমার ছেলে যুক্তরাষ্ট্র থেকে ১ হাজার ডলার দিয়ে আইফোন মোবাইলটি পাঠিয়েছেন। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সংশ্লিষ্টদের আমার মোবাইল ফোন খোয়ানোর বিষয়টি জানানোর অনুরোধ করছি সাংবাদিক ভাইদের।

এদিকে আইফোন হারানোর ঘটনায় ওই রাতেই কাফরুল থানায় মামলা করেছেন মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হুমায়ুন কবীর। মামলা নম্বর ৩৬।

মামলার এজাহারে বলা হয়, পরিকল্পনামন্ত্রী রোববার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে অফিস থেকে সরকারি গাড়ি নম্বর ঢাকা মেট্রো ঘ-১৮-৫৮২৪ তে করে বেইলি রোডে নিজ বাসার উদ্দেশে রওনা হয়েছিলেন। বিজয় সরণি ট্রাফিক সিগন্যালে দাঁড়ানো অবস্থায় সন্ধ্যা সাতটার দিকে মন্ত্রী গাড়ির জানালা খুলে মোবাইল ফোনে কথা বলছিলেন। ওই সময় অজ্ঞাতনামা এক চোর মন্ত্রীর ব্যবহৃত আইফোন এক্স (আইএমইআই নম্বর ৩৫৭২৭৫০৯২৭৫৪৮৪ কালো রং) হাত থেকে টান মেরে নিয়ে দৌড়ে পালিয়ে যায়। গাড়িতে বসা মন্ত্রীর গানম্যান অজ্ঞাতনামা ওই চোরের পেছনে ধাওয়া করলেও চোর পালিয়ে যেতে সক্ষম হয়।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিমুজ্জামান জানান, ‘মন্ত্রীর পিএস এই ছিনতাইয়ে ঘটনায় একটি মামলা করেছেন। মাননীয় মন্ত্রী মহোদয় অফিস শেষে বিজয় স্মরণী রোড হয়ে ফিরছিলেন। বিজয় স্মরণীতে মন্ত্রীর গাড়ি বহর ট্রাফিক জ্যামে আটকে ছিল। এসময় গাড়ির গ্লাস নামিয়ে মন্ত্রী ফোনে কথা বলা অবস্থায় তার ফোনটি ছিনিয়ে নিয়ে যায় এক ছিনতাইকারী। এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে মোবাইলটি উদ্ধারের জন্য সর্বাত্মক চেষ্টা করছি আমরা।’

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ