মহেশখালীতে ব্রিজ ভেঙে ট্রাকসহ খালে

কক্সবাজারের মহেশখালীতে খালের সংযোগ ব্রিজ ভেঙে একটি মালবাহী ট্রাকসহ খালে পড়েছে। সোমবার (২৪ মে) সকাল ৭টায় উপজেলার গোরকঘাটা-শাপলাপুর প্রধান সড়কে ছোট মহেশখালী এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ (সোমবার) সকালে একটি মালবাহী ট্রাক ওই ব্রিজ পার হয়ে মহেশখালীর গোরকঘাটা যাওয়ার সময় বিকট শব্দে ব্রিজটি ধসে পড়ে।

তবে এতে কোনো ধরনের হতাহতের খবর পাওয়া যায় নি। ঘটনার পর থেকে মালবাহী ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছে।

ব্রিজটি মালবাহী ট্রাকসহ ধসে যাওয়ায় শাপলাপুর ইউনিয়নের সঙ্গে মহেশখালী উপজেলা সদরের সড়কে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মহেশখালী উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে বলেন জানান, ব্রিজটি নানা প্রাকৃতিক কারণে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছিল এবং ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ নিষেধ ছিল। অধিক ধারণ ক্ষমতার ট্রাক চলাচলের কারণে ব্রিজটি ভেঙে যায়। সেখানে নতুন ব্রিজ স্থাপনের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। দ্রুত নতুন ব্রিজের কাজ শুরু করা হবে।

কিন্তু স্থানীয়দের অভিযোগ, এই ব্রিজের আশপাশে ছড়া ও খাল থেকে স্থানীয় কতিপয় অসাধু বালু ব্যবসায়ী বালু উত্তোলন করার কারণে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। প্রশাসন থেকে কোন ধরনের পদক্ষেপ না নেওয়ায় অবশেষে মালবাহী ট্রাক সহ ধসে পড়ে গেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বে অব বেঙ্গল নিউজ / BAY OF BENGAL NEWS