চট্টগ্রামরাজনীতি

শোক দিবসে চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ উদ্দিন হৃদয়’র উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি

শোক দিবসে চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ উদ্দিন হৃদয়ের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত নির্দেশনা অনুযায়ী দিনব্যাপী কর্মসূচি পালন করেছেন নগরীর চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ উদ্দিন হৃদয়।

গত মঙ্গলবার ১৫ আগস্ট নানা আয়োজনে পালিত হয় বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাত বার্ষিকী সহ জাতীয় শোক দিবস। মঙ্গলবার সকাল ৯:০০ ঘটিকার দিকে নগরীর চট্টগ্রাম সরকারি উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে শেখ মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্বা নিবেদন করেন বাংলাদেশ ছাত্রলীগ চকবাজার থানা ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক ইয়াজ উদ্দিন হৃদয় সহ থানা ছাত্রলীগের অন্যান্য কর্মীরা।

পরে বাদ যোহর চকবাজারের একটি এতিমখানায় খতমে কোরান এবং ১৫ আগস্ট ঘাতকের বুলেটে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় একটি দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। জানা যায়, খতমে কোরান ও মিলাদ শেষে চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ উদ্দিন হৃদয় এর ব্যাক্তিগত উদ্যোগে উক্ত এতিমখানার শিশুদের মাঝে খাবার বিতরণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, থানা ছাত্রলীগের অন্যান্য নেতারা। এই ব্যাপার ইয়াজ উদ্দিন হৃদয় এর সাথে যোগাযোগ করা হলে তিনি বে অব বেঙ্গল নিউজকে জানান, ” আমরা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি, আর ১৫ আগস্ট শুধু আওয়ামী সংগঠন নয় বরং সর্বস্তরের বাঙালির শোকের দিন। এইদিনে নানা ষড়যন্ত্রের মাধ্যমে স্বাধীন বাংলার রুপকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সাহসী সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, বড়-মেঝো দুই ছেলে শেখ জামাল ও শেখ কামাল সহ তাঁর ঘনিষ্ঠ সকলকেই হত্যা করা হয়৷ সবশেষে ঘাতকের বুলেট থেকে রেহাই পায়নি শেখ মুজিবের সর্বকনিষ্ঠ ৭ বছরের শিশু সন্তান শেখ রাসেল পর্যত। আমরা আসলে তাদের স্মরণে এবং আত্মার শান্তি কামনায় আজকের এই আয়োজন করেছি।”তিনি আরো বলেন, “ষড়যন্ত্র করে, হত্যা করে বঙ্গবন্ধুকে বাংলা থেকে মুছে দেবার যে নীলনকশা ঘাতকেরা করেছে তা দিনশেষে বিফলে গিয়েছে। কারন তারা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর চিন্তা-চেতনাকে হত্যা করতে অক্ষম৷ কারণ যতোদিন আমার মতো বঙ্গবন্ধু প্রেমীরা বেঁচে থাকবে, যতোদিন প্রকৃত দেশ প্রেমীরা বেঁচে থাকবে, ততোদিন বঙ্গবন্ধুর নাম এই দেশ থেকে, আমাদের হৃদয় থেকে মুছে ফেলা কখনো সম্ভব না।

“এছাড়া, চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ উদ্দিন হৃদয় এর কর্মসূচির মতো আরো নানা ভিন্ন ধর্মী আয়োজন ও শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে সমগ্র চট্টগ্রামে পালিত হয়েছে জাতীয় শোক দিবস।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ