জাতীয়সকল সংবাদ

শফীকে কটুক্তিঃ আলাউদ্দিন জিহাদীর রিমান্ড মঞ্জুর আদালত

হেফাজতে ইসলামের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু নিয়ে ফেসবুকে কটূক্তি করায় গ্রেফতার আলাউদ্দিন জিহাদীর রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার বিকালে আলাউদ্দিন জিহাদীকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন বাদী পক্ষের আইনজীবী।

শুনানি শেষে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ জামানের আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন

উল্লেখ্য এর আগে, আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ মহানগর ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি হারুনুর রশিদ এ মামলা দায়ের করেন।

এ দিনই পুলিশ ফতুল্লার মাহমুদপুর এলাকায় অভিযান চালিয়ে আবতাহী মুজাদ্দেদিয়া সুন্নিয়া মাদ্রাসা ও এতিমখানার পরিচালক মুফতি আলাউদ্দিন জিহাদীকে (৩৫) গ্রেফতার করেছে। মামলার অপর আসামিরা হলেন- চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার জাহাপুর গ্রামের ঝন্টু বিশ্বাসের ছেলে মানিক (১৫), ফরিদপুর জেলার আব্দুল্লাহ আল মামুন (১৮) ও কুমিল্লা জেলার আহসান উল্লাহ (১৮)।

 decoding=
 decoding=

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন বলেন, কারও মৃত্যু নিয়ে কটূক্তি করা ঠিক নয়।

এ বিষয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। যে আইডি থেকে কটূক্তি করা হয়েছে সেই ‘মুফতি আলাউদ্দিন’ নামে ফেসবুক আইডিটি শনাক্ত করা হয়েছে। এ আইডি থেকে কটূক্তিকর স্ট্যাটাস দেয়ার পর অপর আসামিরা তা শেয়ার করেছে।

এ বিষয় আরও তদন্ত চলছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে নারায়ণগগঞ্জ আলেম ওলামাগণ দুপুরে মানববন্ধন করেছে। সেখানে তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বক্তব্য রাখেন। ওই সময় সেখানে উপস্থিত ছিলেন-  ওলামা পরিষদের নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মাওলানা ফেরদৌস, মাওলানা জহির, মাওলানা রবিউল্লাহ, নারায়ণগঞ্জ মারকাজ মাওলানা ওমর ফারুক, ইউপি সদস্য জিএম আমিন হোসেন প্রমুখ।

এদিকে, আরেক সূত্র জানায়, মুফতি আলাউদ্দিন একটি ভিডিও বার্তায় এর(তার পোস্ট) জন্য ক্ষমা চেয়েছেন।তিনি বলেন,উক্ত পোস্ট এর জন্য তিনি সকলের কাছে ক্ষমাপ্রার্থী।

বে অব বেঙ্গল নিউজ/ আরসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *