উপজেলাসারাদেশ

রাঙ্গামাটিতে ওঁকারেশ্বর মঠ ও মিশনের উদ্যোগে অনাথ আশ্রমের উদ্বোধন

ওঁকারেশ্বর মঠ ও মিশনে অনাথ শিশুদের সাথে অতিথিবৃন্দ
রাঙ্গামাটি প্রতিনিধিঃ রাঙ্গামাটির রাজস্থলীর বাঙ্গালহালিয়ায় অবস্থিত ওঁকারেশ্বর মঠ ও মিশনের উদ্যোগে একটি অনাথ আশ্রমের উদ্বোধন হয়েছে। যেসব শিশুর পিতা-মাতা নেই, কিংবা থাকলেও সহায়সম্বলহীন, সেসব শিশুদের এই আশ্রমে থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হবে। এখানে থেকে অনাথ শিশুরা পড়াশোনা ও খেলাধুলার পাশাপাশি পাবে ধর্মীয় ও গীতা শিক্ষার সুযোগ। প্রাথমিকভাবে চারজন অনাথ শিশুকে নিয়ে পথচলা শুরু করেছে আশ্রমটি। বর্তমানে দুইজন ব্যক্তির তত্ত্বাবধানে এসব শিশুর দেখভাল করা হচ্ছে। সম্প্রতি অনাথ আশ্রমটির উদ্বোধন করেন ওঁকারেশ্বর মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী বিদেহানন্দ ব্রহ্মচারী মহারাজ।

তিনি বলেন, বর্তমানে ছোট পরিসরে সুবিধাবঞ্চিত অনাথ শিশুদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সমাজের বিত্তবান সুহৃদ ব্যক্তিরা এগিয়ে এলে ওঁকারেশ্বর মঠ ও মিশনের এই আশ্রমটিকে অনাথ শিশুদের জন্য উপযুক্তভাবে গড়ে তোলা যাবে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জ্যোতিশ্বর গীতা শিক্ষা সংঘ (জ্যোগীশিস) সীতাকুণ্ড উপজেলা শাখার সভাপতি সুমন দাশ, সহ-সভাপতি রানা দাশ, লিটন দাশ ও রিপন দাশ এবং সাধারণ সম্পাদক রকি দাশ।অন্যান্যর মধ্যে ছিলেন জ্যোগীশিস সীতাকুণ্ড শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক রবিন সাহা, তথ্য ও গবেষণা সম্পাদক চট্টগ্রামের পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগের শিক্ষক জুয়েল দাশ, অর্থ সম্পাদক রাজেশ দাশ, সহ-অর্থ সম্পাদক সঞ্জয় দাশ, জ্যোগীশিস রাঙ্গুনিয়া উপজেলা শাখার সদস্যবৃন্দ, অনাথ শিশু ও তাদের তত্ত্বাবধায়করা।

২০২০ সালে রাঙ্গামাটির বাঙ্গালহালিয়া ইউনিয়নের যৌথ খামার এলাকায় জ্যোগীশিস’এর উদ্যোগে পাহাড়ি ২.৫ একর জায়গায় স্থাপিত হয় ওঁকারেশ্বর মঠ ও মিশন। অন্যদিকে, জ্যোগীশিস ২০০৮ সাল থেকে সারা দেশের বিভিন্ন মঠ ও মন্দিরে গীতা শিক্ষা বিদ্যালয় পরিচালনা করে আসছে। বর্তমানে জ্যোগীশিস’এর অধীন সাড়ে চার শতাধিক গীতা শিক্ষা বিদ্যালয় রয়েছে।

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ