বিনোদনসকল সংবাদ

নেটফ্লিক্সে যে কনটেন্ট দেখবেন সম্পূর্ণ ফ্রি!

বিশ্বের দুর্দিনে যেন সুখে আছে নেটফ্লিক্স। ২৩ বছর বয়সী এই অনলাইন প্ল্যাটফর্মের ব্যবসা তুঙ্গে। করোনা মুদ্রার উল্টো পিঠের মিষ্টি ফল ভোগ করার যত রকম ফন্দি আঁটা সম্ভব, তার কিছুই বাদ দিচ্ছে না এই অনলাইন প্ল্যাটফর্ম। লকডাউন আর কোয়ারেন্টিনে ঘরে ঢুকে পড়েছে। আর তাদের একটা বড় অংশ ঘরে সময় কাটাচ্ছে নেটফ্লিক্সে চোখ রেখে।

২০২০ সালের কেবল প্রথম তিন মাসেই নেটফ্লিক্স পেয়েছে নতুন ১ কোটি ৬০ লাখ সাবস্ক্রাইবার, যা প্রত্যাশার দ্বিগুণের বেশি। বিশ্বে নেটফ্লিক্সের সাবস্ক্রাইবারের সংখ্যা ১৮ কোটি ২৮ লাখ ছাড়িয়ে গেছে। চলতি বছরের প্রথম তিন মাসেই ৫০ হাজার কোটি টাকার বেশি আয় হয়েছে। আর লাভ হয়েছে গত বছর এই সময়ের ৫০ শতাংশের বেশি।

ছবি:সংগৃহীত

ধারণা করা হচ্ছে, ২০২০ সাল ফুরোনোর আগেই নেটফ্লিক্স পেয়ে যাবে নতুন ৭ কোটি ২৯ লাখ সাবসস্ক্রাইবার। আর এই লক্ষ্যমাত্রা পূরণ করার জন্য তারা নতুন টোপ ফেলেছে। সিরিজ ও সিনেমা মিলিয়ে ১০টি কনটেন্ট একদম ফ্রি করে দিয়েছে।

বাংলাদেশ থেকে এই কনটেন্টগুলো দেখা যাবে https://www.netflix.com/bd/watch-free এই ঠিকানায়।

গেজেটস থ্রি সিক্সটিকে দেওয়া এক সাক্ষাৎকারে নেটফ্লিক্সের মুখপাত্র বলেছেন, ‘আমরা নেটফ্লিক্স পরিবারকে আরও বড় করতে বিভিন্ন প্রচারণার কৌশলগুলো ঝালিয়ে দেখছি। সিনেমাগুলো পুরোটাই দেখা যাবে। তবে সিরিজগুলোর কেবল প্রথম এপিসোডগুলো দেখা যাবে। আশা করি, দর্শক প্রথম এপিসোড দেখে বাকিগুলোও দেখতে চাইবেন। আর আমাদের পরিবারকে আরও বড় করবেন। আর এগুলো দেখার জন্য আপনাকে কোথাও সাইনআপ বা লগইন করতে হবে না। কেবল দুটো ক্লিকই যথেষ্ট।’

ইতিমধ্যে নেটফ্লিক্সের শেয়ারের দাম এক লাফে তিন গুণ বেড়েছে। ই মার্কেট বিশেষজ্ঞ এরিক হ্যাগস্ট্রম বলেন, নেটফ্লিক্স ব্যবসার নতুন দুয়ার খুলে ফেলেছে। ঘরে থাকা মানুষের একটা বড় অংশ নেটফ্লিক্সের ভোক্তা। আর যাঁরা ভোক্তা নন, তাঁরা সম্ভাব্য ভোক্তা (পোটেনশিয়াল কাস্টমার)।

ইউরোপে বর্ধিত ভোক্তাদের চাপ সামাল দিতে কনটেন্টগুলোর ভিডিও কোয়ালিটি কমিয়ে দেওয়া হয়েছে। দুই হাজার কর্মীকে নতুন নিয়োগ দেওয়া হয়েছে ভোক্তাদের সুবিধা-অসুবিধা দেখার জন্য।

ওয়াচ ফ্রি’ লিস্টে যা যা আছে:

বার্ড বক্স (থ্রিলার জাতীয় সিনেমা)

দ্য বস বেবি: ব্যাক ইন বিজনেস (সিরিজ)

এলিট (সিরিজ)

গ্রেস অ্যান্ড ফ্রাঙ্কি (সিরিজ)

লাভ ইজ ব্লাইন্ড (সিরিজ)

মার্ডার মিস্ট্রি (সিনেমা)

আওয়ার প্ল্যানেট (সিরিজ)

স্ট্রেঞ্জার থিংস (সিরিজ)

দ্য টু পোপস (সিনেমা) ও

হোয়েন দে সি আস (সিরিজ)

স্টাফ রিপোর্টার/বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *