জাতীয়সকল সংবাদ

অতিবৃষ্টি আর করোনায় ত্রাণ হিসেবে আলু বিতরণ করায় দেশে আলুর উপর চাপ বেড়েছে – কৃষিমন্ত্রী

অতিবৃষ্টি আর করোনায় ত্রাণ হিসেবে আলু বিতরণ করায় দেশে আলুর উপর চাপ বেড়েছে। তারপরও আলুর দাম নিয়ন্ত্রণে কাজ করছে সরকার।

ছবি: কৃষিমন্ত্রী ডঃ মুহাম্মদ আব্দুর রাজ্জাক

বুধবার দুপুরে কৃষি সাংবাদিক ফোরাম আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী ডঃ মোঃ আব্দুর রাজ্জাক এম পি।

তিনি বলেন এ বছর যে ১৭ টি অভিষ্ট লক্ষ্য আছে, এই লক্ষ গুলোর মধ্যে প্রথম দুটিই কিন্তু কৃষির সাথে জড়িত। তিনি বড় বড় ব্যবসায়ী ও আরদদারদেরকে সরকারের নির্ধারিত দামে আলু বিক্রির আহ্বান জানান। এছাড়া তিনি আরও বলেন বছরের এই সময়ে আলু দাম একটু বৃদ্ধি পায়, কিন্তু তাই বলে ৫৫ টাকা করে কেজি প্রতি আলু বিক্রি করবেন তা কখনো মেনে নেয়া যায়না।

ছবি: কিছু সাংবাদিক ফোরামের ওয়েভিনার

তিনি বলেন খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হলে কৃষি উৎপাদন বৃদ্ধি করতে হবে ও সকলের খাদ্য পাওয়াটা নিশ্চিত করতে হবে। এবং সঠিক সময়ে আমাদের এই সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে।

কৃষিমন্ত্রী ডঃ মোঃ আব্দুর রাজ্জাক আরো বলেন, গোল্ডেন রাইস এমন একটি চাল যাতে ভিটামিন এ আছে। ভিটামিন এ শিশুর অন্ধত্ব অনেকাংশে প্রতিরোধ করে তাই আমাদের এদিকে মনোযোগ দিতে হবে।

তিনি কৃষি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন,যারা আমাদের জন্য এত কষ্ট করে খাদ্য উৎপাদন করে, যাদের কারণে আমরা বেঁচে থাকার শক্তি পাই চলতে পারি তাদেরকে সাথে নিয়ে ও তাদের উৎপাদন আরও উন্নত করতে আমরা একসাথে কাজ করব।

বে অব বেঙ্গল নিউজ / bay of bengal news / BBN

বে অব বেঙ্গল নিউজ - Bay of Bengal News

বে অব বেঙ্গল নিউজ