খেলাধুলাফুটবলসকল সংবাদ

এমবাপ্পেরও করোনা পজিটিভ, খেলতে পারছেন না আজ

ফরাসি ফুটবল ফেডারেশন গতকাল জানিয়েছে, করোনা পজিটিভ হয়েছে পিএসজির তারকা এমবাপ্পের।

এর মধ্যেই তাঁকে সবার থেকে আলাদা করে রাখা হয়েছে। ঘরের মাঠে আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে নেশনস লিগের ম্যাচে মাঠে নামবে ফ্রান্স। সে ম্যাচে দেখা যাবে না গত ম্যাচেই সুইডেনের বিপক্ষে গোল করে দলকে জেতানো এমবাপ্পে।

ছবি:সংগৃহীত

এই নিয়ে গত এক সপ্তাহের মধ্যে পিএসজির সাতজন করোনা পজিটিভ হলেন। কয়েক দিন আগে ছুটি কাটাতে গিয়ে নেইমারও করোনাক্রান্ত হয়ে ফিরেছেন। ওদিকে দুই আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস ও অ্যানহেল ডি মারিয়াও স্পেনের ইবিজায় অবকাশ যাপন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা পজিটিভ হওয়া নিয়ে এমবাপ্পে বা তাঁর মুখপাত্রের কেউই এখনো আনুষ্ঠানিক বিবৃতি দেননি।

এদিকে এমবাপ্পের করোনা পজিটিভ হওয়া নিয়ে ফরাসি ফেডারেশন পিএসজিকে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি, আর এতেই খেপেছে ফরাসি চ্যাম্পিয়নরা। আরএমসিকে দেওয়া এক সাক্ষাৎকারে পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো নিজের অসন্তুষ্টি প্রকাশ করেছেন,

এমবাপ্পে।

‘আমাদের একজন খেলোয়াড় করোনা পজিটিভ হয়েছে, সে খবরটা আমাদের সংবাদমাধ্যমের কাছ থেকে জানতে হয়। ফেডারেশনের এমন আচরণ সম্পূর্ণ অগ্রহণযোগ্য। তাঁরা একটা বিবৃতি দিয়েছে, কিন্তু আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। কেউ কিছুই বলেনি আমাদের। এমবাপ্পে নিজের বাসায় আছে, আমাদের ওকে ফোন করে জানতে হয়েছে পুরো ব্যাপারটা সম্পর্কে।’

করোনায় আক্রান্ত হওয়ার কারণে পিএসজির হয়ে লেঁস, মার্শেই ও মেতজের বিপক্ষে ম্যাচগুলো খেলতে পারবেন না এমবাপ্পে।

কিছুদিন আগে করোনা পজিটিভ হয়েছেন নেইমারও। একে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে হারের কষ্ট, অন্যদিকে ক্লান্তি ঝরিয়ে নতুন মৌসুমের জন্য চাঙা হয়ে ফেরা—এ দুটিকে লক্ষ্য বানিয়েই ইবিজার সমুদ্রসৈকতে আয়েশে কিছুদিন কাটাতে গিয়েছিলেন নেইমার। ফিরেছিলেন করোনার দুঃসংবাদ নিয়ে।

নেইমার, পারেদেস, ডি মারিয়া ছাড়াও সঙ্গে ছিলেন আন্দের হেরেরা, মাউরো ইকার্দি ও কেইলর নাভাস। তাঁদের করোনা রিপোর্ট এখনো আসেনি। তাঁরা পজিটিভ হলে লেঁসের বিপক্ষে পিএসজির ম্যাচই পড়ে যেতে পারে সংশয়ে।

ফ্রেঞ্চ ফেডারেশন এবার নিয়ম করেছে, কোনো দলে চারজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হলে সেই দলের ম্যাচ স্থগিত করে রাখা উচিত।

স্টাফ রিপোর্টার/বে অব বেঙ্গল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *