চট্টগ্রামরাজনীতিসকল সংবাদ

ইঙ্গিত মিলেছে চট্টগ্রাম মহানগর বিএনপির কমিটি ভেঙে দেওয়ার

চট্টগ্রাম মহানগর বিএনপির কমিটি ভেঙে দেওয়ার ইঙ্গিত পাওয়া গেছে। দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমান এর সাথে স্কাইপি মিটিং এ এমন ইঙ্গিত পাওয়া গেছে।

চিত্র: ডাক্তার শাহাদাত হোসেন।

নয়া পল্টনের দলীয় কার্যালয়ে তারেক রহমান এর সাথে কয়েকঘন্টা ব্যাপী ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন মহানগর বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সহ বিভিন্ন থানা পর্যায়ের নেতারা। এসময় তারেক রহমান দলের সাংগঠনিক বিষয় নিয়ে সার্বিক পর্যালোচনা ও নগর বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে একটি আহ্বায়ক কমিটি গঠনের ইঙ্গিত দিয়েছেন বলে জানা যায়।

এ বিষয়ে নগর বিএনপির সভাপতি ডাক্তার শাহদাৎ হোসেন বলেন, ‘ দলের ভাইস চেয়ারম্যান এর সাথে সাংগঠনিক বিষয় নিয়ে ভিডিও কনফারেন্স হয়েছে। একটি আহ্বায়ক কমিটি গঠনের ইঙ্গিত এসেছে। তবে সিটি কর্পোরেশন নির্বাচন সন্নিকটে হওয়ায় কমিটি পুনর্গঠন কবে নাগাদ হতে পারে এই মুহুর্তে সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না।’

উল্লেখ্য ২০১৬ সালের ৬ আগস্ট শাহাদাত হোসেনকে সভাপতি, আবুল হাশেম বক্করকে সাধারণ সম্পাদক এবং আবু সুফিয়ানকে সহ-সভাপতি করে নগর বিএনপির তিন সদস্যের কমিটি ঘোষণা করা হয় কেন্দ্র থেকে।

পরে ২০১৭ সালের ১০ জুলাই ২৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়। দুই বছর মেয়াদী সেই কমিটির বয়স বর্তমানে চার বছর অতিক্রম করার পথে।

ওয়াইএইচ / বে অফ বেঙ্গল নিউজ / Bay of Bengal news